শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩

অগ্রন্থিত তারাপদ - তারাপদ সাঁতরা

অকাল প্রয়াত তারাপদ সাঁতরা বিভিন্ন বিষয়ে পাঁচ শতাধিক প্রবন্ধ লিখে গেছেন, যার অধিকাংশই প্রকাশিত হয়েছিল বিভিন্ন পত্র পত্রিকায় – সর্বাধিক প্রচারিত বাংলা দৈনিক থেকে পাড়ার পুজোর সুভেনিরে । এইসব মূল্যবান মণিমুক্তো অনাদরে অবহেলায় হারিয়ে যেতে বসেছে। তারাপদ সাঁতরা-র আদর্শে গঠিত তারাপদ সাঁতরা স্মারক নিধি-র প্রতিষ্ঠাকাল থেকে সদস্যদের ঐকান্তিক আগ্রহ ছিল তারাপদ সাঁতরা-র এ যাবৎ প্রকাশিত অপ্রকাশিত লেখাগুলিকে গ্রন্থাকারে খন্ডে খন্ডে প্রকাশ করা। শিবেন্দু মান্না ও শ্যামল বেরার অসীম প্রচেষ্টায় এবং অসংখ্য তারাপদ অনুরাগী ও তারাপদ সাঁতরা স্মারক নিধি - র শুভানুধ্যায়ীদের শুভেচ্ছাকল্পে তাঁদের দীর্ঘ লালিত স্বপ্ন অবশেষে বাস্তবায়িত হলো।


৮২ পাতা
ফাইল সাইজ : ১১ এম বি
হার্ডকপি, স্ক্যান, এডিট : DSR 


বাংলার লোকসংস্কৃতি, পুরাতত্ব গবেষণার ক্ষেত্রে তারাপদ সাঁতরা বিরাট নাম নাম। ছড়িয়ে ছিটিয়ে থাকা তাঁর বেশ কিছু মূল্যবাদ প্রবন্ধ এই গ্রন্থে সংকলিত হয়েছে। 
প্রকাশ ও প্রকাশকের তথ্য নিম্নরূপ।  আগ্রহীরা অবশ্যই হার্ডকপির সংগ্রহ করবেন।  



প্ৰথম প্ৰকাশ । ২৭ আগস্ট ২০১৭
সম্পাদক মন্ডলী ঃ ড. শিবেন্দু মান্না, ড. শ্যামল বেরা
প্রকাশক : তারাপদ সাঁতরা মেমোরিয়াল ট্রাস্টের পক্ষে চম্পা রায়, ক্রিয়েটিভ স্টুডিও, কমলা কুটীর গোপালমাঠ, দুর্গাপুর-১৭, পশ্চিম বর্ধমান ৭১৩২১৭
ফোন
-
0343 2595827, 9932106636, 9563508880, Email : roysomenath@yahoo.com & tsmtdgp@gmail.com fb Tarapada Santra Memorial Trust




পি.ডি.এফ কখনোই একটি বইয়ের হার্ডকপির সমতুল্য হতে পারেনা। তাই সুযোগ থাকলে অবশ্যই বইটির হার্ডকপি কিনে পড়ুন। আলীসাহেব বলে গেছেন - বই কিনে কেউ কখনো দেউলিয়া হয়না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন